IND vs WI: দ্বিতীয় টেস্ট বৃষ্টিতে ভেস্তে যাওয়ায় ক্ষিপ্ত অধিনায়ক রোহিত শর্মা! বক্তব্য দিয়ে তৈরি করেছিলেন আতঙ্ক

পোর্ট অফ স্পেনে ওয়েস্ট ইন্ডিজের (WI) বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট ম্যাচ বৃষ্টির কারণে ড্র হওয়ার পরে টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) ক্ষুব্ধ। ম্যাচের পর নিজের এক বক্তব্যে আতঙ্ক তৈরি করেছেন রোহিত শর্মা। জানিয়ে রাখি যে, ভারত এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যে দ্বিতীয় এবং শেষ টেস্ট ক্রিকেট ম্যাচটি সোমবার খেলার পঞ্চম দিনে বৃষ্টির কারণে ড্র’তে শেষ হয়েছিল। ভারত এভাবে দুই ম্যাচের সিরিজ ১-০ ব্যবধানে জিতেছে। কিন্তু বৃষ্টি তাদের ক্লিন সুইপ এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (WTC) তৃতীয় চক্রের জন্য কিছু গুরুত্বপূর্ণ পয়েন্ট সংগ্রহের আশাকে নষ্ট করে দিয়েছে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (WTC) প্রথম দুই রাউন্ডের ফাইনালে পৌঁছে যাওয়া ভারত, ডমিনিকাতে খেলা প্রথম টেস্ট ম্যাচে ইনিংস এবং ১৪১ রানে জিতে নতুন চক্রের একটি দুর্দান্ত সূচনা করেছিল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে জয়ের পর টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা বলেছেন, ‘প্রতিটি জয়ই আলাদা। ওয়েস্ট ইন্ডিজে খেলার নিজস্ব চ্যালেঞ্জ রয়েছে। টেস্ট সিরিজে আমরা যেভাবে খেলেছি তাতে আমি খুশি।

আমরা ভালো করেছি, দুর্ভাগ্যবশত দ্বিতীয় টেস্ট ম্যাচের শেষ দিনে কোনো খেলা হয়নি। আমরা মোটামুটি নিশ্চিত ছিলাম। আমরা সত্যিই জয়ের উদ্দেশ্য নিয়ে নেমেছিলাম, তবে চূড়ান্ত সিদ্ধান্তটি নিয়েছিল বৃষ্টি। চতুর্থ ইনিংসে ব্যাটিং করা কঠিন ছিল। আমরা সেই ধরনের স্কোর করতে চেয়েছিলাম, যাতে প্রতিপক্ষ দল এগিয়ে না যায়। পিচে খুব একটা ভালো ছিল না। দ্বিতীয় টেস্টের শেষ দিনে ম্যাচ না হওয়াটা আমাদের জন্য দুর্ভাগ্যজনক’।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্ট ম্যাচে দুর্দান্ত বোলিং করেছেন ফাস্ট বোলার মোহাম্মদ সিরাজ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে ৬০ রানে ৫ উইকেট নেন সিরাজ। তার সবচেয়ে বড় ম্যাচ জয়ী ফাস্ট বোলার মোহাম্মদ সিরাজের প্রশংসা করে অধিনায়ক রোহিত শর্মা বলেছেন, ‘জসপ্রীত বুমরাহের অনুপস্থিতিতে মোহাম্মদ সিরাজ ভালো পারফর্ম করছে। এমনকি জসপ্রিত বুমরাহ ছাড়া, মোহাম্মদ সিরাজ টিম ইন্ডিয়ার পেস বোলিং ইউনিটকে খুব ভালোভাবে নেতৃত্ব দিচ্ছেন’।

উইকেটরক্ষক ও ব্যাটসম্যান ইশান কিশান ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে দুর্দান্ত উইকেটকিপিং করেছিলেন, এবং ব্যাট হাতে তার ঝড়ো খেলাও দেখিয়েছিলেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট ম্যাচে, টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা দ্বিতীয় ইনিংসে ব্যাটিং অর্ডারে ইশান কিশানকে উন্নীত করেন এবং তাকে ৪ নম্বরে ব্যাট করার সুযোগ দেন। এই সুবর্ণ সুযোগের দারুণ সদ্ব্যবহার করে ৩৪ বলে ৫২ রান করেন ইশান কিষাণ।