এশিয়া কাপ থেকে ভারতীয় টিমের প্রায় বিদায়ের কারণে সবচেয়ে বড় ভিলেন হয়ে উঠলেন এই খেলোয়াড়

এশিয়া কাপ থেকে প্রায় ছিটকে পড়েছে টিম ইন্ডিয়া। মঙ্গলবার এশিয়া কাপে সুপার ফোর ম্যাচে ছয় উইকেটে শ্রীলঙ্কার কাছে শোচনীয় পরাজয় বরণ করেছে টিম ইন্ডিয়া। এর আগে রবিবার পাকিস্তানের কাছে ৫ উইকেটে পরাজয় হয় ভারতীয় দলের। কিন্তু এবার শ্রীলঙ্কার কাছে দ্বিতীয়বার পরাজয়ের ফলে কার্যতো এশিয়া

 

কাপ থেকে ছিটকে যাওয়ার দারগোড়ায় দাঁড়িয়ে আছে টিম ইন্ডিয়া। এমন একজন খেলোরে নাম উঠে আসছে যে ভারতীয় দলে পরাজয়ের কারণ হিসেবে ভক্তদের কাছে ভিলেন হয়ে উঠেছেন। অনেকে মনে করছেন সেই খেলোয়াড়ের জন্যই আজ ভারতীয় দলের এই অবস্থা।

এশিয়া কাপে টিম ইন্ডিয়ায় বিদায়ের মূল কারণ হিসেবে ধরা হচ্ছে কেএল রাহুলকে। এশিয়া কাপের প্রথম ম্যাচ থেকেই একদমই ফর্মে নেই এই ওপেনার ব্যাটসম্যান। মঙ্গলবার এশিয়া কাপের সুপার ফোর ম্যাচে শ্রীলংকার বিরুদ্ধে ৬ রান করে আউট হন তিনি। এর আগের রবিবার পাকিস্তানের বিরুদ্ধে ২৮ রান করে আউট হন।

কে এল রাহুলের কারণে এশিয়া কাপে ভারতের ব্যাটিং পুরোপুরি ভাবে ফ্লপ খায়। কারণ একজন ওপেনার ব্যাটসম্যান এর উপর রান সংখ্যা কে উপরে তুলতে অনেক বড় ভূমিকা থাকে। আর সেই ভূমিকায় পুরোপুরি ভাবে ব্যর্থ হয়েছে কে এল রাহুল। কে এল রাহুলের এই ব্যর্থতার জন্য পুরো চাপ টিম ইন্ডিয়ার মিডিল অর্ডার ব্যাটসম্যানদের উপর পড়ে।

 

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে আর বেশি দিন বাকি নেই। এ বছর মাত্র তিনটি টি-টোয়েন্টি খেলেছেন রাহুল। তারা সকলেই এশিয়া কাপে খেলেছে এবং পরের মাসে 2022 সালের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ফর্ম খুঁজছে। গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের মরসুমে তাদের ম্যাচের পর থেকে ভারত তাদের ব্যাটিংয়ে আক্রমনাত্মক পন্থা নিয়েছে, কিন্তু রাহুল বড় প্রভাব ফেলতে পারেনি। তিনি এখন পর্যন্ত তার তিনটি এশিয়া কাপ ম্যাচে ১০৬.৬৭ স্ট্রাইক রেটে ২৮ রান করেছেন।