বারবার ভারতের সমালোচনা, পিসিবি চেয়ারম্যান পদ থেকে ছাটাই হতে চলেছেন রামিজ রাজা

ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার পর পাকিস্তানের ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করেছিলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার রামিজ রাজাকে (Ramiz Raja)। বর্তমানে ইমরান খান আর ক্ষমতায় নেই আর তাই বারবার রামিজ রাজার (Ramiz Raja) ক্ষমতা হারানোর জল্পনা তৈরি হয়েছে।

২০২১ সালের সেপ্টেম্বরে রামিজ়কে পিসিবি চেয়ারম্যান করেছিলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। রামিজ়ের আগে পিসিবি চেয়ারম্যান ছিলেন নাজম কিন্তু ইমরান ক্ষমতায় আসার পর তিনি ইস্তফা দিয়েছিলেন। এবার রামিজের অপসারণ দাবি উঠতে শুরু হয়েছে পাক ক্রিকেটে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত এবং জিম্বাবুয়ের কাছে পাকিস্তানের হেরে যাওয়ার পর রামিজকে ক্ষমতাচ্যুত করার জন্য জোরালো দাবি উঠতে শুরু করেছিল পাকিস্তান ক্রিকেটে। তবে বিশ্বকাপের ফাইনালে পাকিস্তান উঠে যাওয়ায় কিছুটা স্বস্তি পায় রামিজ রাজা। এবার ঘরের মাঠে ইংল্যান্ডের কাছে প্রথম দুটি টেস্ট ম্যাচে পাকিস্তান হেরে যাওয়ায় ফের রামিজ রাজাকে সরানোর দাবি উঠেছে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে এখনো সরকারি ভাবে কিছু ঘোষণা না করা হলেও জানা গিয়েছে রামিজ রাজার উপর ক্ষুব্ধ ক্রিকেট কর্তারা। দেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে উইকেট এবং বারবার দল গঠনে রামিজ রাজার হস্তক্ষেপ মেনে নিতে পারছেনা পাকিস্তান বোর্ডের কর্তারা। আর সেই কারণেই তারা এবার রামিজ রাজার অপসারণ চাইছেন।

পাকিস্তানের বেশ কয়েকজন ক্রিকেট বিশেষজ্ঞ দাবি করেছেন, পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান হওয়ার পর পাকিস্তান ক্রিকেটের কোন উন্নতি করতে পারেনি রামিজ রাজা বরং বারবার ভারতীয় ক্রিকেট বোর্ডের সমালোচনা করে দুই দেশের ক্রিকেট সম্পর্ক আরো খারাপ করেছেন রামিজ রাজা। এছাড়াও দল গঠনে বারবার তিনি হস্তক্ষেপ করেন, যেটা কোন ভাবে উচিত নয়। এই সমস্ত নানান কারণের জন্য এবার রামিজ রাজার অপসারণ চাইছে পাকিস্তান ক্রিকেট কর্তারা।