“যেন ছাত্রকে শিক্ষকের বকা”- প্যাভিলিয়নে ফিরতে রোহিতের রোষের মুখে ঋষভ, বললেন এই কথা

এশিয়া কাপ ২০২২ এ সুপার ফোরে ভারতীয় দল পাকিস্তানের বিরুদ্ধে দারুণভাবে শুরু করেছিল। অধিনায়ক রোহিত শর্মা এবং কে এল রাহুর প্রথম ওভার থেকেই আক্রমণাত্মক স্টাইল দিয়ে ব্যাটিং শুরু করেন। ৫ ওভারে ভারতে ৫৪ রান দাঁড়িয়েছিল। এরপর ষষ্ঠ ওভারে রোহিত শর্মা আউট হয়ে প্যাভিলিয়নে যাওয়ার পরও রোহিত শর্মার চোখে মুখে তৃপ্তি দেখা যায়। কারণ তিনি আউট হলেও প্রথম দিকটা বেশ ভালোভাবেই শুরু করেছে ভারতীয় দল। কিন্তু পুরো দল এর সুবিধার নিতে পারেনি। পাকিস্তানি বলার রা মিডিল অর্ডারকে পুরোপুরি ভাবে ধ্বংস করে দেয়। পান্ডিয়া ও ঋষভ পান্ত তাদের উইকেট দুটি পাকিস্তান দলকে উপহার দেয়। তখন সূর্য কুমার যাদবহ হতাশ হয় এবং নিজের উইকেট খইয়ে বসে।

তরুণ উইকেট রক্ষক ঋষভ পান্ত ভুল শট মেরে আউট হওয়ার পর প্যাভিলিয়নে ফিরলে রোহিত শর্মার রোষের মুখে পড়তে হয়। কারণ রোহিত জানতেন ম্যাচটি কত বড়। এবং অন্য ব্যাটসম্যানদের ভাল শুরুর সুযোগটা সবার সমান ভাবে নেওয়া দরকার।ঋষভ পান্ত ১২ বলে ১৪ রান করে দুটি চার মেরে আউট হন। শাদাবের বলে রিভার্স সুইপ করে আসিফ আলীর হাতে সহজ ক্যাচ দেন, যেটি ধরতে কোনো ভুল করেননি পাকিস্তানি ফিল্ডার।

 

আউট হয়ে ঋষভ যখন প্যাভিলিয়ানে ঢুকছিলেন রোহিত শর্মা ইতিমধ্যে প্রশ্নের তালিকা নিয়ে সেখানে দাঁড়িয়ে ছিলেন। ড্রেসিংরুমে ঢুকতেই প্রশ্ন ছুড়ে দিলেন ঋষভ পন্তের দিকে। রোহিত শর্মা যে অনেকটা রেগে আছেন সেটি তার কার্যকলাপে দেখা যাচ্ছিল টিভির পর্দায়। তাদের এই কথোপকথন থেকে বোঝাই যায়

ড্রেসিংরুমে বেশ গরমা গরম পরিস্থিতি ছিল। তাদের কথোপকথন আন্দাজ করলে বেশ এটা বোঝা যায় যে পন্ত কিছু একটা বোঝাবার চেষ্টা করছেন। কিন্তু রোহিত সম্ভবত তার খারাপ শট খেলার কারণ জিজ্ঞাসা করছেন। তারপর বিরক্ত হয়ে সেখান থেকে সরে যায় রোহিত। তখনো পন্ত কে ইশারা করে কিছু বোঝাবার চেষ্টা করলেন।

 

শেষ অব্দি রোহিত শর্মার আশঙ্কায় ঠিক হলো। ভারতের 181 রানের জবাবে এক বল বাকি থাকতেই ম্যাচ জিতে যায় পাকিস্তান। এই ভালো ব্যাটিং পিছে ভারতের যদি আরো ১৫ থেকে ২০ রান বেশি থাকতো তাহলে হয়তো এই পরিস্থিতি দেখতে হত না। অন্যদিকে বলতে গেলে ভারতের বোলিং সাইড ও কিছুটা দুর্বল দেখা গিয়েছিল সেদিন। অবেশ খানের চটের পর পেস স্পেশালিস্ট বলার কম ছিল ভারতের। অন্যদিকে চা আলো ভালো পারফর্ম করতে পারেনি সেদিন। হার্দিক পান্ডিয়া সেদিন চার ওভারে ৪৫ রান দিয়ে বোলিং এ ফ্লপ হন। এতকিছুর পরও এটা ঠিক ঋষভ পন্তের এই দায়িত্বজ্ঞানহীন শট এর জন্য চারিদিকে সমালোচিত হচ্ছেন তিনি।