ম্যাচের সেরা হয়ে ৪ লক্ষ ১৫ হাজার টাকা পুরোটাই ফিরিয়ে দিলেন সিরাজ, প্রশংসা করল ক্রিকেটবিশ্ব

রবিবার শ্রীলংকার কলম্বো ক্রিকেট স্টেডিয়ামে এশিয়া কাপের মেগা ফাইনাল ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত এবং শ্রীলঙ্কা। এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করতে নামে শ্রীলঙ্কা। প্রথমে ব্যাটিং করতে নেমে ভারতীয় বোলারদের সামনে তাসের ঘরের মতো ভেঙে পড়ে শ্রীলঙ্কার ব্যাটিং। মাত্র ৫০ রানে শেষ হয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস।

এই ম্যাচে বল হাতে আগুন ঝরালেন ভারতের তারকা ফাস্ট বোলার মহম্মদ সিরাজ। ভারতের জার্সিতে ওয়ানডে ক্রিকেটে সাধারণত নতুন বলেই শুরু করেন সিরাজ। এদিনও তার অন্যথা হল না, বল করতে নেমে নিজের দ্বিতীয় ওভারে চারটি উইকেট তুলে নেন সিরাজ। এদিন মোট ছ’টি উইকেট পেয়েছেন সিরাজ।

এবার এশিয়া কাপে খুব একটা ভালো পারফরম্যান্স করতে না পারলেও ফাইনালে জ্বলে উঠলেন সিরাজ। একাই ছয় উইকেট নিয়ে শ্রীলঙ্কা ইনিংস ধ্বংস করে দিলেন সিরাজ। ম্যাচের সেরা হয়েছেন তিনি। ম্যাচের সেরা হয়ে ৪ লক্ষ ১৫ হাজার টাকা আর্থিক পুরস্কার পেয়েছেন সিরাজ।

তবে এইদিন সিরাজ সকলের মন জিতে নিলেন। ম্যাচের সেরা হওয়ার ৪ লক্ষ ১৫ হাজার টাকার আর্থিক পুরস্কার তুলে দিলেন কলম্বোর মাঠকর্মীদের। সিরাজ জানিয়েছেন বৃষ্টির মধ্যে মাঠকর্মীদের জন্যই খেলা সম্ভব হয়েছে। তাই নিজের আর্থিক পুরস্কার তুলে দিলেন মাঠকর্মীদের মধ্যে।

ম্যাচ শেষে পুরস্কার নিতে গিয়ে সিরাজ বলেন, ” এই পুরস্কার মাঠ কর্মীদের প্রাপ্য। বৃষ্টির মধ্যেও ওরা যেভাবে খেলা পরিচালনা করেছে সেটা প্রশংসনীয়। ওরা না থাকলে খেলা সম্ভব হত না। তাই এই পুরস্কার মূল্য ওদের হাতে তুলে দিতে চাই।”