ভাবমূর্তি ফেরাতে লোকসভা নির্বাচনে সচিনকে ব্যবহার করতে চলেছে নির্বাচন কমিশন

আগামী বছর অর্থাৎ ২০২৪ সালে ভারতে রয়েছে লোকসভা নির্বাচন। বর্তমান সময়ে ভারতে অনেক ভোটারই নিজেদের ভোটদান থেকে বিরত থাকেন। বিশেষ করে দেশের তরুন প্রজন্মকে দেখা যায় নিজেদের ভোটাধিকার প্রয়োগ করেন না। আর সেই কারণে এবার লোকসভা নির্বাচনে কিংবদন্তি ক্রিকেটার সচিন তেন্ডুলকারকে (Sachin Tendulkar) বিশেষ কাজে ব্যবহার করতে চাইছে জাতীয় নির্বাচন কমিশন।

Sachin Tendulkar

সচিন তেন্ডুলকারকে ব্যবহার করে দেশের তরুণ প্রজন্ম যাতে ভোট দেওয়ার ব্যাপারে আগ্রহ পায় সেই ব্যবস্থা করতে চলেছে জাতীয় নির্বাচন কমিশন। তারা চাইছে শচীন টেন্ডুলকারকে ব্যবহার করে ভোটারদের ভোটাধিকার প্রয়োগ করার সংখ্যা আরো বাড়াতে।

আগামী বছর লোকসভা নির্বাচনে কিংবদন্তি ক্রিকেটার সচিন তেন্ডুলকারকে জাতীয় আইকন হিসেবে ব্যবহার করতে চাইছে নির্বাচন কমিশন। শচীন তেন্ডুলকারকে দেখে যাতে দেশের তরুণ প্রজন্মের ভোটাররা ভোট দিতে আসেন সেটারই চেষ্টা করা হচ্ছে।

গত বছর ন্যাশনাল আইকন হিসেবে ব্যবহার করা হয়েছিল বলিউড অভিনেতা পঙ্কজ ত্রিপাঠীকে। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে ক্রিকেটার মহেন্দ্র সিংহ ধোনি, অভিনেতা আমির খান এবং বক্সার মেরি কমকে এই দায়িত্ব দেওয়া হয়েছিল। এবার সেই গুরু দায়িত্ব দেওয়া হতে চলেছে সচিন তেন্ডুলকারকে।

Sachin Loksabha Election

জাতীয় নির্বাচন কমিশনের তরফে বলা হয়েছে, “তরুণদের উপর সচিনের প্রভাব দেশের ভোটার সংখ্যা বৃদ্ধি করতে সাহায্য করবে। আগামী বছর লোকসভা নির্বাচন রয়েছে। তার আগে তরুণদের ভোট দেওয়ার প্রতি আগ্রহ বাড়বে বলে মনে করা হচ্ছে।”